কালিদাস বড়াল হত্যার ২০তম দিবস পালিত

মো: একরামুল হক মুন্সী:

বাগেরহাটের চিতলমারী উপজেলার সাবেক চেয়ারম্যানও আইনজীবি প্রায়ত: কালিদাস বড়াল হত্যার ২০তম বার্ষিকী বৃহস্পতিবার (২০ আগস্ট) অনাঢ়ম্বরভাবে উদযাপিত হয়েছে। বেলা এগারোটার দিকে তাঁর সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন ও মঙ্গলালো প্রজ্জ্বলন করা হয়। এলাকার বাজারসহ শিক্ষা প্রতিষ্ঠানে উত্তোলিত হয়েছে কালো পতাকা।

বৃহস্পতিবার শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের (৩১১) সাবেক সংসদ সদস্য হ্যাপী বড়াল। তিনি নিহত কালিদাস বড়ালের সহধর্মিনী ও হত্যা মামলার বাদী। আরো উপস্থিত ছিলেন, চিতলমারী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও কালিদাস বড়ালের বড় ভাই অশোক কুমার বড়াল, চরবানিয়ারী ইউপি চেয়ারম্যান অর্চনা রানী বড়াল ঝর্ণা, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য শম্ভুনাথ রায়, চিতলমারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আইনজীবি অমিতাভ বড়াল বাপী, সমাজসেবক বাবলু মন্ডল প্রমূখ।

কালিদাস বড়াল একাধারে ছিলেন চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতা। ২০০০ সালের ২০ আগস্ট তাঁকে বাগেরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র সাধনার মোড়ে সকাল সাড়ে সাতটার দিকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

লাইভ ভিডিটর

20
Live visitors

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন