চিতলমারীতে শিক্ষার্থীর ধান কেটে দিলেন শিক্ষক

অন্তরালে ডেক্স:
বাগেরহাটের চিতলমারীতে বৈশ্বিক মহামারি করোনা দুর্যোগের প্রভাবে ধান কাটা শ্রমিক সংকট থাকায় উপজেলার চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী পিতৃহীন বিশ্বজিত মজুমদারের ধান কেটে তার ঘরে তুলে দিয়েছেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সদস্যরা। রবিবার সকাল ৯ টায় উপজেলার খাসেরহাটে এ ধান কাটা কার্যক্রমের উদ্বোধন করেণ চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি পীযূষ কান্তি রায়, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অবনী মোহন বসু, সাধারণ সম্পাদক এস এম এ সোয়েল প্রমুখ। উদ্বোধন শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিশ চন্দ্র রায়ের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ওই শিক্ষার্থীর দেড় বিঘা জমির ধান কেটে তার ঘরে তুলে দেন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক সদস্যসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

পিতৃহীন শিক্ষার্থী বিশ্বজিত মজুমদারের মা সুরুচি মজুমদার জানান, করোনা দুর্যোগ ও আর্থিক সংকটে তিনি ধান কাটার শ্রমিক জোগার করতে পারছিলেন না। বিষয়টি চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিশ রায়কে জানালে তিনি শিক্ষক, অভিভাবক সদস্য ও শিক্ষার্থীদের নিয়ে ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

এ ব্যাপারে চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিশ রায় বলেন, আমাদের কোন শিক্ষার্থীর অভিভাবক যদি শ্রমিক সংকটের কারণে ধান কাটতে না পারে তাহলে আমরা শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সদস্য ও শিক্ষার্থীরা মিলে তার ধান কেটে দিয়ে সহযোগিতা করব। আমাদের এ কার্যক্রমের ধারা অব্যাহত থাকবে।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

লাইভ ভিডিটর

35
Live visitors

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন