চিতলমারী শহীদ মিনার চত্বর জলাবদ্ধ


মো: একরামুল হক মুন্সী:
বাগেরহাটের চিতলমারী উপজেলা সদরের প্রধান শহীদ মিনার চত্বর বৃষ্টির পানিতে জলাবদ্ধ হয়ে আছে। এখানে ডেঙ্গু মশা প্রজনন হতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী। প্রতিনিয়ত ডাকছে ব্যাঙ। ময়লাযুক্ত পানিতে বিচরণ করছে নানা পোকা-মাকড়। জলাবদ্ধতা নিষ্কাশনে উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
সোমবার (৬ জুলাই) দুপুরে সরেজমিনকালে স্থানীয় ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, শহীদ মিনার চত্বরের তুলনায় পাশে নির্মাণাধীন চিতলমারী-বাগেরহাট প্রধান সড়কের উচ্চতা প্রায় দেড় ফুট বেশি। যার ফলে বৃষ্টি হলে এখানে সৃষ্টি হয় জলাবদ্ধতা। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। রোদে পানি না শুকানো পর্যন্ত ওই জলাবদ্ধতায় নানা ধরণের পোকামাকড়ের জন্ম হয়। বিভিন্ন প্রজাতির মশাও দেখা যায়। গত বছর ডেঙ্গু মশার প্রকোপ বেড়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা বলেন, সড়কের নিচ থেকে কয়েকটি পাইপ দিয়ে জলাবদ্ধতা পানি পাশের পুকুর কিংবা নদীতে নিষ্কাশনের ব্যবস্থা করা যায়।
সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুল আলম “চিতলমারীর অন্তরালে কে” বলেন, মহামারী করোনা মোকাবেলার জরুরী পরিস্থিতি শিথিল হলেই এই বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন