সমাজ উন্নয়নে জেলার শ্রেষ্ঠ জয়িতা অন্তরালে পত্রিকার  সাংবাদিক সাবেরা ঝর্ণা

অন্তরালে ডেস্ক:

বাগেরহাট জেলা ও শরণখোলা উপজেলা পর্যায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতার পুরুস্কার পেলেন সাংবাদিক সাবেরা ঝর্ণা। বুধবার সকালে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী” ক্যাটাগরিতে এ পুরুস্কারে ভূষিত করা হয়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুল হাই, শরণখোলা থানার পরিদর্শক তদন্ত মোঃ মফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুজ্জামান খান, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, জয়িতা সাংবাদিক সাবেরা ঝর্ণা ও শরণখোলা আইডিয়াল ইনষ্টিটিউটের শিক্ষিকা তানিয়া সুলতানা।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে সমগ্র দেশ ব্যাপি পরিচালিত “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী” ক্যাটাগরিতে তিনি বাগেরহাট জেলা ও শরণখোলা উপজেলায় শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

এছাড়া সফল জননী হিসাবে প্রাক্তন শিক্ষিকা শরিফা খাতুন, শিক্ষা ও চাকুরি হিসাবে শিরিন আক্তার ও অর্থনৈতিক ভাবে সাবলম্বি হওয়ায় আকলিমা বেগম শ্রেষ্ঠ জয়িতা নির্বাচত হন।

জয়িতা সাবেরা ঝর্ণা দৈনিক মানবকন্ঠ ও পাক্ষিক “চিতলমারীর অন্তরালে” পত্রিকার শরণখোলা প্রতিনিধি, শরণখোলা প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদক, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র ও আর্টিকেল ৯০এর সদস্য এবং ২০১৩ সালে রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) ফেজ-২ সরকারি প্রকল্পের আওতায় ঝরে পড়া শির্ক্ষার্থীদের আনন্দ স্কুলের মাধ্যমে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার জন্য ২০১৫ সালে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে পুরুস্কৃত হয়েছেন। ২০১৬ সালে তার আনন্দ স্কুল উপজেলার সেরা স্কুল নির্বাচিত হয়। ২০১৮ সালে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী কতৃক পুরুস্কৃত হন। এছাড়া সমন্বিত খামার ব্যাবস্থাপনা ( আইএফএমসি) প্রকল্পের মাধ্যমে কৃষি, মৎস্য, প্রানী সম্পদসহ বিভিন্ন বিষয়ের উপর উন্নত পদ্ধতিতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষনের মাধ্যমে অর্থনৈতিক ভাবে সাবলম্বী এবং আত্মনির্ভরশীল করে তুলেছেন। তিনি নারী নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ এবং করোনা প্রতিরোধে সচেতনতা বিষয়ক পরামর্শ দিয়ে যাচ্ছেন । পাশাপাশি সমাজের অসহায় নারীদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

এর আগে সকাল ১০ টায় জেলা পর্যায়ের অনুষ্ঠিত ভার্চুয়াল মিটিং এ সাবেরা সুলতানা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক হাসনা হেনাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

লাইভ ভিডিটর

176
Live visitors

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন