চিতলমারীতে জমি নিয়ে বিরোধ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

মো. একরামুল হক মুন্সী:
বাগেরহাটের চিতলমারীতে জমি দখলের বিরোধ কে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। রবিবার (২০ডিসেম্বর) সকালে থানার ওসি তদন্ত এবং স্থানীয় ক্যাম্পের পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলার ঘোলাগ্রামে এঘটনা ঘটেছে।
সরেজমিনে এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, বিরোধপুর্ণ এ জমির দখল নিয়ে একাধিক বার রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে আসছে । আদালত উভয় পক্ষকে স্থিতি অবস্থায় থাকার নির্দ্দেশ দিলেও দুইপক্ষের ভোগ দখল নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে।
ঘটনার বিষয়ে স্থানীয় মরহুম বীর মুক্তি যোদ্ধা ইকবাল হোসেনের স্ত্রী আম্বিয়া বেগম বলেন ২০২০ সালের দে: ১০৫ নং তপশীল বর্নিত জমি নিয়ে আমার প্রতিপক্ষ রাজিয়া বেগম ও তার ভাড়াটিয়া লোকজন নানা ভাবে হয়রানি করে আসছে। তারা আমার বাড়িঘরে হামলা চালিয়েছে ; এ হামলায় আমি ও আমার ছেলেরা অনেক বার আহত হয়েছে। এছাড়া মামলার পর মামলা করে সর্ব শান্ত করছে রাজিয়া বেগম ও তার দলবল।
তিনি বলেন ক্রয়কৃত সম্পত্তি নিয়ে তার আদালতে (১০৯/১৭ নং) মামলা চলমান আছে। ০৬ আগষ্ট ২০২০ তারিখ বাগেরহাট পুলিশ সুপারকে বরাবর করে আমি একটি অভিযোগ দায়ের করি । এর অনুলিপি মাননীয় প্রধানমন্ত্রী, স্ব-রাস্ট্রমন্ত্রী,মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী,স্থানীয় সংসদ সদস্য শেখ হেলার উদ্দীন, মহা-পুলিশ পরিদর্শক, উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় থানার অফিসার ইনচার্জকে প্রেরন করেছি।
আপর দিকে মৃত: গিয়াস উদ্দীন মোল্লার স্ত্রী রাজিয়া বেগম সকল অভিযোগ অস্বীকার করে জানান ওই সম্পত্তি তার রেকর্ডীয়। তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা,বানোয়াট।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন