চিতলমারীতে ব্যবসায়ীর দোকানঘর দখল নিয়েছে এক প্রভাবশালী

মোঃ একরামুল হক মুন্সী:
বাগেরহাটের চিতলমারীতে এক প্রভাবশালীর বিরুদ্ধে দোকানঘর দখল নেওয়ার অভিযোগ উঠেছে । এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। দখল নেওয়া ওই দোকানঘরটি ফিরে পেতে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগি পরিবারটি।
উপজেলার হিজলা গ্রামের মৃত: মকবুল খানের ছেলে মোঃ নিজাম খান হতাশা ব্যক্ত করে জানান, হিজলা বাজারে নিজের পৈত্রিক ভোগ-দখলীয় জায়গায় তার একটি দোকান ঘর রয়েছে। হিজলা মৌজার ১২৩৩ দাগের এসএ ৪৭ খতিয়ানের সাড়ে ছয় শতক জমির উপর তৈরিকরা ওই ঘরটি একই গ্রামের সেকন কাজীর ছেলে রেয়াজুল কাজী ভাড়া নিয়ে ৩ বছর আগে ব্যবসা শুরু করেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ২০হাজার টাকা অগ্রীমসহ প্রতিমাসে ১ হাজার টাকা ভাড়া হিসেবে তাকে দোকান ঘরটি ব্যবসার জন্য দেওয়া হয়। মোঃ নিজাম খান সরল প্রকৃতির মানুষ হওয়ায় এ সুযোগ কাজে লাগিয়ে রেয়াজুল কাজী তার বংশীয় প্রভাবশালী চাচাতো ভাই ইকবাল কাজীকে ঘরটি দখল নিতে সহায়তা করেন। এ ঘটনায় নিজের দোকান ঘরটি ফিরে পাওয়ার জন্য মোঃ নিজাম খান থানায় লিখিত অভিযোগ করায় প্রভাবশালী ওই দখলদারের হুমকিতে রয়েছে।
এ ব্যাপারে রেয়াজুল কাজীর সাথে ফোনে কথা হলে তিনি জানান, দোকান ঘরটি আমি ৩ বছরের জন্য ভাড়া নিয়েছিলাম। ইকবাল কাজী কিভাবে দখল নিয়েছেন সেটি আমার জানা নেই।
এ ব্যাপারে চিতলমারী থানার এসআই আনিছুর রহমান জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার তদন্ত প্রক্রিয়াধীন।

 

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

লাইভ ভিডিটর

188
Live visitors

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন