ক্রেতাদের নজড় কেড়েছে পাখি

মো: একরামুল হক মুন্সী:
আসন্ন ঈদুল আযাহাকে সামনে রেখে বাগেরহাটের চিতলমারীতে জমে উঠেছে পশুর হাট। খামরীরা নানা জাতের গরু তুলেছেন হাটে। ক্রেতারাও তাদের সামর্থ অনুযায়ী পছন্দমত গরু কিনতে শুরু করেছেন। তবে পশুর হাটে সকলের দৃষ্টি এখন পাখির দিকে। পাখিকে নিয়ে চলছে দর কষাকষি। কার বাড়িতে পা রাখবে পাখি সেটি দামের উপর নির্ভর করছে। ইতি মধ্যে ‘পাখির’ দাম উঠেছে ৩ লাখ।
গত ১৭ জুলাই শনিবার চিতলমারী সদর বাজারে পশুরহাট ঘুরে দেখা গেছে, অসংখ্য গরু উঠেছে হাটে। ক্রেতাদের উপচে পড়া ভিড়। গরুর বাজার হঠাৎ চড়া হয়ে ওঠায় অনেকেই আর দেরি করতে রাজি নন। ফলে বিক্রিও হচ্ছে বেশ ভালো। যে যার মত পছন্দের গরু কিনে নিচ্ছেন। এদিন হাটে বিক্রি করতে নিয়ে আসা অন্যসব গরুর মধ্যে বিদেশি জাতের ‘পাখি’ নামের ষাঁড়টির দিকে নজর পড়েছে অনেকের। পাখির দাম হেকেছে সাড়ে চার লাখ। ইতি মধ্যে ৩ লাখ টাকা দাম উঠেছে। তবে আর ৫০ হাজার টাকা দাম বাড়ালেই ‘পাখিকে’ বাড়িতে নিতে পারবেন যে কোন ক্রেতা।
এ সময় ‘পাখির’ মালিক উপজেলার আড়–য়াবর্ণী গ্রামের আব্দুল শেখের সাথে কথা হলে তিনি জানান, শখ করে তার গরুটির নাম রেখেছেন পাখি। এটি সাইওয়াল জাতের গরু। ওজন প্রায় ১৪ মন। তিনি গরুটির দাম চেয়েছেন সাড়ে চার লাখ টাকা। বাজারে দাম উঠছে তিন লাখ। সাড়ে তিন লাখ টাকা হলে তিনি এটি বিক্রি করবেন। করোনা কালিন সময়ও গরুর বাজার ভালো বলে তিনি মন্তব্য করেন।

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন