চিতলমারী শহীদ মিনারের জলাবদ্ধতা নিরাসনে প্রশাসনের উদ্যোগ

মো: একরামুল হক মুন্সী :
বাগেরহাটের চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনারের জলাবদ্ধতা নিরাসনের জন্য উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ২৭ জুলাই মঙ্গলবার সকালে ড্রেনের মাটি খননের মাধ্যমে এ কাজের সূচনা করা হয়। এমন উদ্যোগ গ্রহন করায় উপজেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।
এলাকাবাসির সাথে কথা বলে জানা গেছে, উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত চিতলমারী কেন্দ্রীয় শহীদ মিনারটি দীর্ঘদিন ধরে জলাবদ্ধ হয়ে আছে। এ সমস্যার কারণে শহীদ মিনাররে কোন প্রকার কার্যক্রম করা সম্ভব হয়নি। দীর্ঘদিন এমন অচলাবস্থা চললেও তেমন কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হয়নি। এ অবস্থায় শহীদ মিনারের জলাবদ্ধতা দূর করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ড্রেন নির্মাণের মাধ্যমে পানি নিস্কাশনের উদ্যেগ গ্রহন করা হয়েছে। পাশাপশি উক্ত স্থানের ময়লা-অবর্জনা পরিস্কার করার ব্যবস্থ্া নেওয়া হয়েছে। এ কার্যক্রমের মাধ্যমে শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করা সম্ভব হবে বলে মনে করছেন এলাকার সচেতন মহল।
এ ব্যাপারে শেরে বাংলা মহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ মোহসীন আলী রেজা জানান, উপজেলা প্রশাসন যে উদ্যোগটি গ্রহন করেছে এটা অত্যান্ত প্রশাংসনীয়। দীর্ঘদিন শহীদ মিনারে জলাবদ্ধতার কারণে কোন প্রকার কার্যক্রম করা সম্ভব হয়নি। দেরিতে হলেও এমন কর্মকাÐের জন্য তিনি সংশ্লিষ্টদের সাধুবাদ জানিয়েছেন।
এ ব্যাপারে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী জানান, তিনি এখানে যোগদানের পর শহীদ মিনারের জলাবদ্ধতাসহ নানা বিষয় তার চোখে পড়েছে। শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করতে তিনি এ পদক্ষেপ গ্রহন করেছেন। এখানকার পবিত্রতা বজায় রাখতে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন