শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন শনিবার

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া এবং সার্বিক প্রস্তুতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে আসছেন আগামী শনিবার। শিক্ষা মন্ত্রণালয় একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, ধাপে ধাপে কোন স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে, শিক্ষা মন্ত্রণালয় চূড়ান্ত করলেও বর্তমানে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এ অনুমোদন পাওয়া গেলেই শনিবার শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেললে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিতে পারেন।
এদিকে, করোনা সংক্রমণ কিছুট কমতে শুরু করেছে। পূর্ব ঘোষিত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শেষ হবে আগামী ৩১ আগস্ট। এ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে খুলে দেওয়া প্রসঙ্গে বুধবার নিজ দপ্তরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, ‘সচিবদের সঙ্গে বৈঠকে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরপর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জোর প্রস্তুতি চলছে।’ তিনি আরও বলেন, ‘এখন করোনা সংক্রমণ নিচের দিকে। সব বিষয় আমরা পর্যবেক্ষণ করছি। করোনা মোকাবিলা সরকারের গঠিত পরামর্শক কমিটি ও দেশের প্রবীণ শিক্ষাবিদদের মতামত নেওয়া হচ্ছে। শিগগিরই শিক্ষামন্ত্রী এ বিষয়ে সংবাদ সম্মেলনে আসছেন।’

     এ জাতীয় আরো খবর..

আমাদের পত্রিকায় আপনাকে স্বাগতম

সংবাদ খুজছেন… নিচের বক্সে শিরোনাম লিখুন